নরসিংদীতে যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের সভাপতিত্বে এক মতবিনিময় সভা

মাধবদী ওয়েব ডটকম: নরসিংদী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তা, প্রশিক্ষিত আত্মকর্মী ও যুব সংগঠনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নরসিংদী জেলা প্রশাসন ও যুব উন্নয়নের যৌথ আয়োজনে গত (৪ এপ্রিল) মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ.ন.ম. ফয়জুল হকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক একেএম কায়ছার আলী। অন্যান্যর মাঝে বক্তব্য রাখেন জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত যুব সংগঠক জসীম উদ্দিন আহম্মেদ জাহাঙ্গীর, মাসুদা ফারুক রত্ন, সফল আত্মকর্মী সামিয়া আক্তার, শরিফ ইকবাল রাসেল প্রমুখ। বক্তারা বলেন ১৯৯৬ সাল থেকে এ পর্যন্ত নরসিংদী জেলা ৫৪২৭১ জনকে আত্মকর্মসংস্থান মূলক প্রকল্পে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। নরসিংদী জেলায় এ পর্যন্ত ৪ জন জাতীয় যুব পুরস্কার পেয়েছে।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন প্রশিক্ষণের পর যুবরা কি করছেন এবং কতজন নিজ আত্মকর্মে নিয়োজিত হয়েছে তা ফলোআপ করতে হবে। সংগঠনের জন্য যুব কল্যাণ তহবিলের অনুদান বৃদ্ধি করা হবে। সকল যুব সংগঠনকে কাজে লাগিয়ে জঙ্গীবাদ ও মাদক আমাদের সমাজ থেকে দুর করতে হবে। প্রশিক্ষণ কার্যক্রমকে জাতীয় পর্যায়ের মানে ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহণ করা হবে। এলাকাভিত্তিক চাহিদা সাপেক্ষে প্রশিক্ষণ ও খেলাধুলার পরিকল্পনা করতে হবে। সারাদেশে ৪৬০টি মিনি স্টেডিয়াম করা হবে। যদি কোন ব্যাক্তি স্বেচ্ছায় জমিদান করে তবে তার নামে স্টেডিয়ামের নামকরণ করা হবে। প্রধানমন্ত্রীর ঘোষনা মানুষ সেবা নিতে আসবে না, সেবা তার দরজায় করা নাড়বে আমি কি সেবা করতে পারি। পরে তিনি পলাশের চর্ণগরদিতে একটি কোয়েল পাখির ফার্ম পরিদর্শন করে সন্তেুাষ প্রকাশ করেন।

……………………………..

লাইক দিয়ে শেয়ার করুন
0
madhabdi

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *