মাধবদীর সাংবাদিক ও পুরাতন ব্রহ্মপুত্র নদ

এমদাদুল ইসলাম খোকন,মাধবদী ওয়েব ডটকম: সাংবাদিক একটা মহান পেশা । মাধবদীর সাংবাদিক
সমাজ নিরলস ভাবে পেশায় যুক্ত হয়ে সমাজের বিভিন্ন অনিয়ম,অসংগতি তুলে ধরছেন। সমাজের সবাইতো আর সততাকে লালন করেন না, আর তাই সবাই সাংবাদিকদের ভালোবাসলেও কেউ কেউ বিরুপ মন্তব্য করেন।
সত্য কথা হলো,একজন সাংবাদিক সবার কাছে প্রিয় হয় না। বিচার, ফায়সালায় বিচারক যেমন উভয় পক্ষের কাছে পূজনীয় হতে পারে না তেমনি যার দূ্র্নীতি,অন্যায় পত্রিকায় প্রকাশিত হয় তার কাছে সে
সাংবাদিক অপ্রিয় হয়। সরকারী কর্মকর্তা,পুলিশ,
কোন শিক্ষিত ব্যক্তি,কিংবা কোন অফিস আদালতের
অনিয়ম লিখলে ক্ষেপে যান ঐ চেয়ারপার্সন,আবার না লিখলে কেউ কেউ বলেন,সাংবাদিক সত্য লেখেন না।এখন কথা হলো,সবখানেই ব্যতিক্রম আছে।
সবাইতো আর ফেরেশতা না,কোন স্কুলে পরীক্ষায় প্রশ্নপত্র ফাসঁ হতে পারে সে জন্য সকল শিক্ষক দোষী নয়,দু ‘চার জন পুলিশ ঘুষ খায় বলে পুলিশ বাহিনীর উপর দোষারোপ করা কী সমীচীন ?
মাধবদী সাংবাদিক সমাজ স্কুল,কলেজ,শিক্ষা প্রতিষ্ঠান,অফিস,আইন শৃঙ্গলা,ইতিহাস-ঐতিহ্য,সর্বোপরি ব্যবসায়ীদের পক্ষে তাদের ইতিবাচক দিক তুলে ধরেন ,মদ- মাদক নিয়ে প্রতিবেদন প্রকাশ করেন।
বাজারে চুরি হলে,কেউ টাকা নিয়ে পালিয়ে গেলে রিপোর্ট করে প্রশাসনের সহযোগিতা চান,সুন্দর মাধবদী গড়ার ব্যাপারে কোন সাংবাদিক কলম বিরতি দেন না।
এই যে আমাদের পুরাতন ব্রহ্মপুত্র নদ,সাংবাদিকরাই এর দখল – দূষণের বিষয়ে কলম চালাচ্ছেন ।
ভাত খেতে দু ‘চারটা ভাত মাটিতে পড়ে বলে প্লেটের সব ভাত রেগে ফেলে দেয়া বুদ্ধিমানের কাজ হবে না।
* আসলে মাধবদী সাংবাদিকরা বিপদেই আছেন,কেন এ পেশায় এসেছেন। একবারও ভাবেন না সাংবাদিক, আর সংবাদপত্র বিহীন সমাজ তো অন্ধকার হয়ে যাবে। সাংবাদিকদের মূল্যায়ন করলে সমাজ উপকৃতই হবে।

লাইক দিয়ে শেয়ার করুন
0
madhabdi

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *