মাধবদীতে যাত্রিবাহী বাস খাদে; রক্ষাপেল অর্ধশত প্রাণ

খন্দকার শাহিন: গণকোয়াশায় মালবাহী কভার্ডভ্যান ও বাসের সংঘর্ষে একটি যাত্রিবাহী বাস রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ৩ ব্যক্তি আহত হলেও প্রাণে বেঁচে যায় প্রায় অর্ধশত যাত্রী। ১১ জানুয়ারী বৃহস্পতিবার ভোরে ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর মাধবদীতে ছনপাড়া (রশিদের বাড়ি) নামক স্থানে এ ঘটনা ঘটে। পরে সকাল থেকে বিকাল তিনটা পর্যন্ত মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয় তাতে চরম ভোগান্তিকে পরে বিভিন্ন পরিবহনের যাত্রিরা।
আহত আব্দুল্লাহ আল মামুন ও আমিনুল ইসলাম জানান, গতকাল ভোরে ভৈরব থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রিবাহী একটি বাসের সাথে বিপরীত দিক থেকে আসা মালবাহী কভার্ডভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। কভার্ডভ্যানের প্রচন্ড ধাক্কায় বাসটি রাস্তার পাশের খাদে পড়ে যায়। এসময় উপস্থিত স্থানীয় জনতা দ্রুত দুর্ঘটনা কবলিত বাসটি থেকে যাত্রীদের উদ্ধার তৎপরতা চালায়। আর এতেই রক্ষা পায় প্রায় অর্ধশত যাত্রীর প্রাণ।
মাধবদী বাজার ফারার সার্ভিসের ইনচার্জ আরিফ জানান, ঢাকা-সিলেট মহাসড়কে একটি যাত্রিবাহি বাস ও কভারভ্যানের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। তাতে যাত্রীবাহি বাসটি খাদে পরে আছে খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছায় থানার পুলিশ ও নরসিংদীসহ মাধবদী ফায়ার সার্ভিসেস দুটি ইউনিট।
মাধবদী থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি মুহাম্মদ ইলিয়াছ বলেন, দুর্ঘটনা কবলিত খাদে পরে থাকা বাসটি উদ্ধারে নামে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। প্রায় এ ঘন্টা চেষ্ঠার পর বাসটি ডোবা থেকে উদ্ধার করা হয়। তাতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে কয়েক জন আহত হয়ে বিভিন্ন হাসপাতে চিকিৎসাধীন আছে। তিনি আরো বলেন বাসটি উদ্ধার সময় কিছুক্ষণ ঢাকা সিলেট মহাসড়কে যান চলাচলে বেঘাত ঘটলেও তা আবার স্বাভাবিক হয়ে উঠে।

লাইক দিয়ে শেয়ার করুন
0
madhabdi

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *